“ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে
অভিযোগ করুন”
কোন ভোক্তা প্রতারিত হলে ঘটনার এক
মাসের মধ্যে ভোক্তা অধিকার অধিদপ্তরে অভিযোগ করুনঃ
১।
অনলাইনেঃ যথাযথ নির্দেশনা মেনে পাঁচ ধাপের ফর্মটি পূরণ করুন। অনলাইন লিঙ্কঃ http://online.forms.gov.bd/onlineApplications/apply/MTMyLzMzLzI2/
মনে
রাখবেন, অসম্পুর্ণ ফর্ম গ্রহণযোগ্য না।
২।
দ্বিতীয় পদ্ধতি ই-মেইল অথবা সরাসরি ভোক্তা অধিকার অধিদপ্তর বা নিকটস্থ অফিসে জমা
দিতে পারেন।
প্রথমে
অভিযোগ ফর্মটি ডাউনলোড করে প্রিন্ট করুন। ফর্মটির লিঙ্কঃ
অথবা
ভোক্তা অধিকার অধিদপ্তরের ওয়েবসাইট থেকেও ডাউনলোড করতে পারেন। প্রিন্ট করার পর
ফর্মটি পূরণ হাতে করুন। প্রমাণ স্বরূপ যা রেখেছেন (হতে পারে মানি রিসিপ্ট,
মেয়াদোত্তীর্ন পন্যের ছবি ইত্যাদি) তারও ছবি তুলুন। ছবিগুলো পাঠিয়ে দিন ভোক্তা
অধিকার অধিদপ্তরের ই-মেইলেঃ nccc@dncrp.gov.bd ফোন: ০১৭৭৭ ৭৫৩৬৬৮
যদি
ই-মেইল রিসিভ হয় ৭ দিনের মধ্যে আপনাকে তলব করবে। অভিযোগ প্রমাণিত হলে আরোপিত
জরিমানার ২৫% পাবেন অভিযোগকারী।
জনস্বার্থেঃ কনজুমার ইয়ুথ বাংলাদেশ,
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।
কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন